রবিবার
২১শে জুলাই, ২০১৯ ইং
৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
১৮ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

হীরার জুতার দাম ১৭ মিলিয়ন ডলার!

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 30/09/2018  12:00 AM

সময় নিউজ এক্সক্লুসিভ: একজোড়া জুতার দাম ১৭ মিলিয়ন ডলার! হবে নাই বা কেন? সোনা, রেশম ও শত শত হীরে দিয়ে তৈরি হওয়া জুতার এমন দামই স্বাভাবিক। দুবাইয়ের একজন জুতা প্রস্তুতকারী এমন এক শৈল্পিক জুতা দিয়েই ফ্যাশন জগতে আত্মপ্রকাশ করেছেন।

সারা বিশ্বের কিছু গুরুত্বপূর্ণ ফ্যাশন হাউস এখন তাদের দামি জামা-কাপড় বিক্রির জন্য রীতিমতো প্রতিযোগিতায় নেমে পড়েছে। ঠিক এমনই সময়ে দুবাইয়ের ‘জাদা দুবাই’ ডিজাইন সংস্থা বুধবার মহার্ঘ্য এই জুতা জোড়া সামনে নিয়ে এসেছে। সোনার কাজ করা চামড়ার এই স্টিলেটোয় বসানো রয়েছে কয়েকশো হীরে।

প্রতিটি জুতায় একটি বৈশিষ্ট্য রয়েছে: দুটি জুতারই বুড়ো আঙুলের সামনে বৃত্তাকার, ১৫ ক্যারেট নিখাদ হীরে বসানো রয়েছে।

‘দুবাই হলো লাখপতি আর কোটিপতিদের শহর! উপসাগরীয় অঞ্চলসহ গোটা আরবকেই আমাদের সম্ভাব্য বাজার বলে লক্ষ্য করেছি, বলেন প্যাশন জুয়েলার্সের মুখ্য কার্যনির্বাহী অধিকর্তা হেমন্ত করমচান্দনি। প্যাশন জুয়েলারিই জুতা তৈরির রত্ন জোগান দিয়েছে।

দুবাইতে সোনার কাজ করা, হীরে বসানো চামড়ার স্টিলেটো, এই ধরনের জুতার ইউরোপিয়ান মাপ হলো ৩৬ (ইউএস ৫.৫, যুক্তরাজ্যে ৩.৫)। গ্রাহক নিজেদের পছন্দ অনুযায়ী অর্ডার দিয়ে বানাতে পারেন এই জুতা। তবে পুরো দাম দেওয়ার পরেই এই জুতার অর্ডার নেওয়া হবে।

উপসাগরীয় ফ্যাশন শৈলির আকর হয়ে উঠেছে দুবাই। দ্বি-বার্ষিক আরব ফ্যাশন সপ্তাহ বেশ জনপ্রিয় হয়েছে এই দেশে। গত কয়েক বছর ধরেই এই উপলক্ষ্যে পর্যটকদের সংখ্যা ক্রমবর্ধমান। ১৬ মিলিয়নেরও বেশি মানুষ গত বছর এই দেশে ভ্রমণ করেন।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal