রবিবার
২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী

সুনামগঞ্জে সাংস্কৃতিক ও শিশু নাট্য উৎসবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 29/07/2019  10:43 PM

মহিবুর রেজা টুনু, সময় নিউজ ২৪ ডটনেট, সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক ও শিশু নাট্য উৎসব ২০১৯ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ করা হয়েছে।
সোমবার দুপুর ২টায় বাংলাদেশ শিশু একাডেমি সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে নতুন শিল্পকলা একাডেমির হলরুমে এ উৎসব অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলার ছাতক ও দিরাই সাংস্কৃতিক দল অংশগ্রহন করেন এবং নাট্য উৎসবে জেলা শিল্পকলা একাডেমি দল,বন্ধন টিয়েটার,টিয়েটার মুখোশ,স্বপ্নডানা দল,সৃষ্টি আবৃত্তি অভিনয়,প্রশিক্ষণ কেন্দ্র একতা নাট্যসংস্থ দল অংশগ্রহন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ হারুণ অর রশিদের সভাপতিত্বে ও দূর্বার সমিত আদির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রমাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ,নারীনেত্রী শীলা রায়,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,জেলা পরিষদের সদস্য ফৌজিআরা শাম্মী,আন্তর্জাতিক রাধারমণ পরিষদের সহ সভাপতি অলক ঘোষ চৌধুরী প্রমুখ।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন,বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা সুশিক্ষার মাধ্যমে মেধা ও মনন বিকাশে সহায়ক শক্তি হিসেবে কাজ করতে সংস্কৃতির কোন বিকল্প নেই। এই হাওরের জেলায় অনেক গুনী ও কৃতিমান পূরুষ হিসেবে হাসনরাজা,রাধারমণ,বাউল স¤্রাট শাহ আব্দুল করিমের জন্ম হয়েছিল। তাই এই সংস্কৃতির বিকাশ ঘটাতে সংস্কৃতি চর্চা ও নাট্য উৎসব নিয়মিত চর্চার আহবান জানান তিনি । পরে উৎসবে অংশগ্রহনকারীদের হাতে ক্রেষ্ট ও সদনপত্র তুলে দেন অতিথিরা।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal