রবিবার
২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী

সুনামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৮ হাজার পিস গুই আটক ও ধবংস

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 01/08/2019  9:31 PM

মহিবুর রেজা টুনু, সময় নিউজ ২৪ ডটনেট, সুনামগঞ্জ: সুনামগঞ্জ পৌর শহরের স্ট্রেডিয়াম সংলগ্ন মাছ ধরার প্লাষ্টিকের ছাই(গুই) এর ইজারাদার মোঃ ফারুক মিয়ার দোকানে মোবাইল কোর্টের অভিযানে প্রায় ৮ হাজার পিস প্লাষ্টিকের ছাই (গুই) আটক করা হয়। যার আনিমানিক বাজার মূল্য ৫ লাখ টাকা।
বৃহস্পতিবার বিকেল ৩টায় সুনামগঞ্জ সিনিয়র মৎস্য অফিসের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযানে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল আমীন সরকার ও সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ^াসের নেতৃত্বে প্লাষ্টিক ছাই(গুই) এর দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর মডেল থানার এস আই সোহেল মিয়া প্রমুখ। পরে বিকেল সাড়ে ৩টায় স্ট্রেডিয়াম সংলগ্ন মাঠে সাধারন মানুষের উপস্থিতিতে আটককৃত ছাই(গুই) গুলো আগুনে পুড়ে ধবংস করা হয়।
সুনামগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস বলেন, মৎস্যভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জে মৎস্য সংরক্ষন ও প্রজননে সরকারের নিদের্শে এই বর্ষার মৌসুমে দেশীয় প্রজাতির রেনু পোনা আহরনের কোন সুযোগ নেই এবং মৎস্য নিধনের জন্য এই ছাই(গুই)গুলো অভিযান চালিয়ে আটক এবং ধবংস করতে না পারলে এই গুইগুলো গ্রাম পর্যায়ে সাধারন অমৎস্যজীবিরা কিনে নিয়ে হাওরে কিংবা জলাশয়ে গিয়ে মৎস্য নিধন করত। তিনি বলেন কেহ মৎস্য নীতিমালা অমান্য করে মৎস্য আহরণের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে নিয়মিতভাবে মোবাইল কোটের মাধ্যমে গ্রেফতার ও জরিমানা করা হবে বলেও তিনি জানান।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal