বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০১৯ ইং
২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
১৮ই সফর, ১৪৪১ হিজরী

সুনামগঞ্জে বৃক্ষরোপণ সংরক্ষণ ও ডিজিটাল ক্যাশ ল্যাব উদ্বোধন

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 15/09/2019  1:02 PM

মহিবুর রেজা টুনু,সুনামগঞ্জ: গাছ লাগান,সংরক্ষণ করুন,দেশ বাচাঁন,মানুষ বাচাঁন এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জে জলবায়ূ পরিবর্তনের বিরুপ প্রভাব থেকে বৃক্ষরোপণ সংরক্ষণ ও ডিজিটাল ক্যাশ ল্যাব সোসাইটির উদ্বোধন ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।
আজ শনিবার দুপুর ১টায় উদয়ন সমাজ কল্যাণ সমিতি(ইউএসকেএস) কর্তৃক আয়োজিত শহরের উকিলপাড়াস্থ প্রেসক্লাব মিলনায়তনের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে নারী ও পূরুষ প্রশিক্ষণার্থীরা অংশ নেন। উদয়ন সমাজ কল্যাণ সমিতি সুনামগঞ্জ অঞ্চলের ম্যানেজার মোঃ রায়হান উদ্দিন সোহেলের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা যুবলেিগর আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ খায়রুল হুদা চপল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন নারীনেত্রী ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, উদয়ন সমাজ কল্যাণ সমিতি ঢাকার সিও মোঃ জাহিদুর রহমান,এইচ আর ডি মোঃ নুরুজ্জামান ফকির,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মিন্টু চৌধুরী,জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক আজিজুর রহমান সৌরভ প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন বাড়ির চারপাশে কিংবা আঙ্গিনায় বেশী বেশী করে গাছের চারা রোপন করতে হবে। কেননা গাছ মানুষকে অক্রিজেন দেয়। আজ বিশ^ জলবায়ূ পরিবর্তনের বিরুপ প্রভাবের ফলে অনেক দেশে বৃক্ষ রোপনের পরিবর্তে বৃক্ষ নিধনের মহোৎসব শুরু হয়েছে। কাজেই এর বিরুপ প্রভাবে আজ জীববৈচিত্র হুমকির মুখে পড়েছে। তারা বলেন সময় এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে সবাইকে প্রচুর পরিমান গাছের চারা রোপন করে বৈশি^ক জলবায়ূর প্রভাব থেকে দেশ ও জাতিকে রক্ষা করার আহবান জানান। ##

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal