রবিবার
২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী

ব্যাংক ঋণে সুদের হার ৯ শতাংশ করার সিদ্ধান্ত :পহেলা জুলাই থেকে কার্যকর

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 21/06/2018  12:31 AM

ইকোনোমিক্স ডেস্ক, সময় নিউজ ২৪ ডটনেট: ব্যাংক ঋণের ক্ষেত্রে সুদের হার ৯ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংক (বিএবি)। একইসঙ্গে আমানতের সুদের হার সর্বোচ্চ ৬ শতাংশ করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে এটি কার্যকর হবে।
বুধবার বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএবির কার্যালয়ে ব্যাংক মালিকদের বৈঠকের পর এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার সুদের হার কমিয়ে আনার এ ঘোষণা দেন। বৈঠকে বেসরকারি খাতের সব ব্যাংকের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
বেসরকারি খাতের দু’টি ব্যাংক আগামী জুলাই থেকে বিনিয়োগ সুদের হার এক অংকে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়ার পর এ ঘোষণা দিল বিএবি। ব্যাংক দু’টি হচ্ছে-ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও সোস্যাল ইসলামী ব্যাংক-এসআইবিএল। একই সঙ্গে আমানতের সুদের হার সর্বোচ্চ ৬ শতাংশ করার কথাও জানানো হয়েছে। যেটি কার্যকর হবে ১ জুলাই থেকে।
দেশের উন্নয়নের গতি বেগবান করতে বিনিয়োগে সুদের হার কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হলো। এ সময় বাড়তি সুদের আশায় আমানত এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে স্থানান্তর না করার বিষয়েও কঠোর হুঁশিয়ারির কথা জানিয়েছে নজরুল ইসলাম মজুমদার।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal