রবিবার
২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী

নাটোরে আইনী সহায়তা না পাবার অভিযোগ এনে সংবাদ সম্মেলন

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 04/07/2019  6:42 PM

অমর ডি কস্তা, সময় নিউজ ২৪ ডটনেট, নাটোর: নাটোর জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট নিয়ন হোসেনকে কুপিয়ে জখম মামলায় আইনী সহায়তা না পাওয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নাটোর শহরের কান্দিভিটুয়ায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আসামী আসামী জুয়েল উদ্দিনের স্ত্রী মিম আক্তার প্রিয়া, শ্বাশুরি মারুফা বেগম, নানা শ্বশুর মকসেদ আলী উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আসামী জুয়েল উদ্দিনের স্ত্রী মিম আক্তার প্রিয়া জানান, পূর্ব শত্রুতার জের ধরে চলতি বছরের ৬ ফেব্রুয়ারী নাটোর আইনজীবী সমিতির সদস্য এ্যাডভোকেট নিয়ন হোসেনকে দুর্বৃত্তরা কুপিয়ে জখম করে। এই ঘটনায় পুলিশ দিঘাপাতিয়া জালাল উদ্দিনের ছেলে এবং এমকে কলেজের পিওন জুয়েল উদ্দিনকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। ভিকটিম নিয়ন হোসেন আইনজীবী সমিতির সদস্য হওয়ার কারণে পরবর্তীতে কোন আইনজীবী জামিন শুনানিতে অংশগ্রহন না করায় জামিন হচ্ছে না আসামী জুয়েলের। জামিন শুনানির জন্য আইনজীবী চেয়ে জেলা আইনজীবী সমিতির কাছে লিখিত আবেদন করে জুয়েলের পিতা জালাল উদ্দিন। তারপরেও আইনজীবী না পাওয়ায় জামিন না পাবার পাশাপাশি নির্দেশ প্রমাণের সুযোগও পাচ্ছে না পরিবারটি।
জুয়েল উদ্দিনের স্ত্রী মিম আক্তার প্রিয়া দাবী করেন, যেদিন এ্যাডভোকেট নিয়ন হোসেনকে কুপিয়ে জখম করা হয়, সেদিন তার স্বামী দিঘাপতিয়া এম.কে কলেজে কর্তব্যরত ছিলো। প্রমান স্বরুপ কলেজ অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের প্রত্যায়ন দেখান তিনি। অবিলম্বে আইনজীবী নিয়োগ, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান তিনি।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রসাদ কুমার তালুকদার বাচ্চা বলেন, আসামীর জামিন শুনানীতে কোন আইনজীবীকে নিষেধ করা হয়নি। এই রকম কোন নির্দেশনাও দেয়া হয়নি। আইনী সহায়তা পাবার অধিকার সবার আছে।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal