রবিবার
২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
২৩শে মুহাররম, ১৪৪১ হিজরী

জামালগঞ্জে বজ্রপাতে নিহত দুই পরিবারের মাঝে জেলা প্রশাসকের নগদ অনুদান

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 20/07/2019  9:27 PM

মহিবুর রেজা টুনু, সময় নিউজ ২৪ ডটনেট, সুনামগঞ্জ: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় পরপর দুই পরিবারের বজ্রপাতে নিহত পিতা-পুত্রের বাড়িতে গিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, সুনামগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনা (ভুমি) নুশরাত ফাতিমা জামালগঞ্জের ফেনারবাঁক ইউনিযনের শান্তিপুর গ্রামে নিহত ভানু মিয়া ওতার পুত্র সুমন মিয়ার বাড়িতে গিয়ে নগদ ৪০ হাজার টাকা ও ত্রাণ সামগ্রী দিয়ে আসেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তাদের পুর্ণবাসনের জন্য একটি ঘর প্রদানের আশস্থ করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই সহায়তা করা হয়েছে। তবে বজ্রপাত থেকে রক্ষার জন্য সবাইকে সচেতন হতে হবে। জেলার বিভিন্ন উপজেলায় তাল গাছ রোপন কার্যক্রম প্রকল্প রয়েছে। তবে আকাশ মেঘাছন্ন বা আবহাওয়া খারাপ থাকলে ঘর থেকে বের না হতে তিনি পরামর্শ প্রদান করেন। জেলা প্রশাসক এর পর উপজেলা সদরে সম্প্রতি বজ্রপাতে নিহত পিতা-পুত্র স্কুল ছাত্র শান্ত চৌধুরী ও তার পিতা সাবিদুর চৌধুরীর পরিবারকে দেখতে হেলিপ্যাড মাঠ সংলগ্ন তাদের বাড়িতে যান। তিনি তাদের শান্তনা জানিয়ে নিহত সাবিদুর চৌধুরীর পরিবার কে পুর্ণবাস করার জন্য একটি ঘর দেয়ার প্রতিশ্রতি দিয়ে তার পরিবারের শিক্ষার্থীদের প্রতি বিশেষ নজর রাখতে ইউএনও কে পরামর্শ দেন। এর পূর্বে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল ওই পরিবার কে ৪০ হাজার টাকা নগদ প্রদান করেন। এ সময় জেলা ও উপজেলার সাংবাদিক সুধি সমাজ ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলে।
উল্লেখ্য গত ক’দিন পূর্বে সুনামগঞ্জের জামালগঞ্জে পিতা-পুত্রের মর্মান্তি মৃত্যুর শোক কাটতে না কাটতেই আবারো উপজেলায় বজ্রপাতে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। একের পর এক বজ্রপাতে নিহতের ঘটনায় শংকিত মানুষ দ্রুত বজ্রনিরোধক যত্র স্থাপনের দাবী জানিয়েছে। শুক্রবার ভোর ৬ টায় উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের শান্তিপুর গ্রাম সংলগ্ন রৌয়ার হাওরে মাছ ধরতে গিয়ে শান্তিপুর গ্রামের ভানু মিয়া (৪২) ও তার ছেলে সুমন মিয়া (১৫) বজ্রপাতে মারা যান। এর পূর্বে গত ১০ জুলাই উপজেলার চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের শিক্ষার্থী অন্তর চৌধুরী ও তার পিতা সাবিদুর চৌধুরী স্কুল থেকে বাড়ি ফেরার পথে হেলিপ্যাড মাঠে বজ্রপাতের শিকার হয়ে পিতা-পুত্রের নির্মম মৃত্যু হয়।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal