সোমবার
১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং
২রা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ
১৯শে রবিউস-সানি, ১৪৪১ হিজরী

ছাত্র নিহতের প্রতিবাদে সীতাকুণ্ডে সড়ক অবরোধ : বাসে আগুন

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 24/09/2013  11:29 PM

1380022842

ন্যাশনাল ডেস্ক, সময় নিউজ ২৪ ডটনেট: গাড়ি চাপায় এক ছাত্র নিহত হওয়ার প্রতিবাদেচট্টগ্রামের সীতাকুণ্ডে ইসলামী বিশ্ববিদ্যালয় বিক্ষুদ্ধ ছাত্ররা অন্তত ৫টি গাড়িতে আগুন ও দু’শতাধিক গাড়ি ভাংচুর করার পর মহাসড়ক অবরোধ করে রাখে । এসময় মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হলে যাত্রীদের চরম দুর্ভোগ পৌহাতে হয়। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায় , মঙ্গলবার সকাল ৯টায় সীতাকু- পৌর সদর বাইপাস এলাকায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র  নুরুন্নবী রুবেল(২৫)  রাস্তা পারাপার হওয়ার সময় চট্টগ্রাম মুখী ফেনীর স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দেয়। এতে ওই  ছাত্রটি ঘটনাস্থলেই মারা যায়। নিহত ছাত্র রুবেল আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিবিএ’র ৬ সেমিষ্টারের ছাত্র। সে সীতাকুন্ড সৈয়দপুর বাকখালী গ্রামের সাবেক সেনা কর্মকর্তা আয়ুব আলীর পুত্র বলে জানা যায়।

ওদিকে বিশ্ববিদ্যালয় ওই ছাত্রের মৃত্যুর খবর তাৎক্ষনিক চারদিকে ছড়িয়ে পড়লে বিভিন্ন কলেজ ও স্কুল থেকে হাজার হাজার ছাত্ররা সীতাকু-ের বিভিন্ন স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ব্যারিকেড দেয়। এসময় তারা ৩টি স্টার লাইন, ২বিআরটিসি বাসে আগুন ধরিয়ে দেয় এবং প্রায় দু’শতাধিক গাড়ি ভাংচুর করে। একই ভাবে কুমিরাস্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মৃত্যুর খবর শোনার পর বিশ্ববিদ্যালয় ছাত্ররা রাস্তা অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। রাস্তা অবরোধ করার কারণে সীতাকুন্ডে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে শত শত যানবাহন আটকা পড়ে। প্রায় ৪ ঘন্টা ওই যানজটের পর বিকালে স্থানীয় প্রশাসন ছাত্রদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা ব্যারিকেড তুলে নেয় এবং পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। এরআগে দুপুরে পুলিশ নিহতের লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায় ও পরে মর্গে প্রেরণ করেন।

রাতে ময়না তদন্ত শেষে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন  করার কথা রয়েছে। এলাকাবাসী জানিয়েছেন রুবেলের মৃত্যুর সংবাদ শুনে পিতা-মাতা ও স্বজনরা এখনো মাতম করছেন। এ ব্যাপারে সীতাকু- থানার ওসি বদিউজ্জামান জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে মহাসড়কে এখনো যানজট কিছুটা আছে।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal