বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০১৯ ইং
২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
১৮ই সফর, ১৪৪১ হিজরী

কালিগঞ্জে তালিমুল কুরআন মাদ্রাসার পাশে এনজিও’র অফিস নির্মাণের চেষ্টা

প্রতিবেদক:  Shomoy News 24    প্রকাশের সময়: 09/07/2019  10:05 PM

ন্যাশনাল ডেস্ক, সময় নিউজ ২৪ ডটনেট: সাতক্ষীরার কালিগঞ্জের কুশুলিয়া ইউনিয়নের বাজারগ্রাম রহিমপুরে অবস্থিত ঐহিত্যবাহী জামিয়া এমদাদিয়া তালিমুল কুরআন মাদ্রাসার পাশে বিরোধপূর্ণ জমিতে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) নামে একটি এনজিও প্রতিষ্ঠানের কার্যালয় নিমার্ণের চেষ্টায় গ্রামবাসি বাঁধা প্রদান করেছে। মঙ্গলবার (৯ জুলাই) সকালে বাঁধা প্রদানের ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।
সরেজমিন ঘটনাস্থলে গেলে স্থানীয় ইউপি সদস্য খায়রুল আলম, শরিফুল ইসলাম, সরোয়ার রহমান, সোহাগ খাঁন জানান, জামেয়া এমদাদিয়া তালিমুল কুরআন মাদ্রাসাটি দীর্ঘদিন যাবত ইসলাম প্রচারে কাজ করছে। এই প্রতিষ্ঠানে হাফেজ, মাওলানা, ক্বারী, মুফতি, মোহাদ্দেস ও মহিলাদের ইসলাম শিক্ষা দেওয়া হয়। মাদ্রাটির মোহতামিম হিসেবে দায়িত্ব পালন করছেন পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা অজিহুর রহমান।
তারা আরও বলেন, এই প্রতিষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে এতিম অসহায় ছেলেরা হাফেজ, মাওলানা ও ক্বারীয়ানা শিক্ষা নিচ্ছে। অথচ এই প্রতিষ্ঠানের পাশেই ওই এলাকার শেখ মনসুরের ছেলে সুদ ব্যবসায়ী ডাবলু, তার সহোদর কিসলু, বাবলু ও লাভলু সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামে এনজিও প্রতিষ্ঠান গড়ে তুলছে। ওই এনজিও প্রতিষ্ঠানে কর্মরত নারী কর্মচারী ও গ্রাহক অবাধ যাতায়াত ধর্মপ্রাণ গ্রামবাসির মাঝে ক্ষোভের সৃষ্টি করেছে। একটি ধর্মীয় প্রতিষ্ঠান সেহেতু এখানে নারীদের বেপর্দায় ঘোরা ফেরা চলাচলের কারণে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগছে উল্লেখ করে তারা জানান, এই এনজিও প্রতিষ্ঠানটি মাদ্রাসার পাশে অবস্থিত বিরোধপূর্ণ জমিতে নির্মাণ না করার জন্য অনুরোধ জানান গ্রামবাসি। তবে এনজিও সংস্থাটি কারও কথায় কর্ণপাত না করে নির্মাণ কাজ অব্যাহত রাখার চেষ্টা করছে। এজন্য বাধ্য হয়ে মঙ্গলবার সকালে গ্রামের শত শত মানুষ সংঘবন্ধ হয়ে ওই এনজিও’র নিমার্ণ কাজে বাঁধা প্রদান করেন। এঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

Site Develop by : Shekh Mostafizur Rahman Faysal